গাজীপুরের যানজট জাতীয় সমস্যা মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

গাজীপুর-ঢাকা মহাসড়কের যানজটকে জাতীয় সমস্যা বলে আখ্যায়িত করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেন, গাজীপুরের যানজট সমস্যা স্থানীয় সমস্যা নয়, এটি জাতীয় সমস্যা। দেশের যে কোনো প্রান্ত থেকে গাজীপুর পর্যন্ত পৌঁছাতে সময় লাগে তিন থেকে চার ঘণ্টা। আর গাজীপুর থেকে ঢাকায় যেতে তার চেয়েও বেশি সময় লাগে। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে গাজীপুর উন্নয়ন পরিষদ

আয়োজিত 'আধুনিক গাজীপুরের উন্নয়নের চ্যালেঞ্জ ও করণীয় :জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা' শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুরের উন্নয়ন নিয়ে মোজাম্মেল হক বলেন, যানজট সমস্যা নিরসনে গাজীপুর থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার মহাসড়কে কাজ চলছে। চীনা কোম্পানির গাফিলতির কারণে একটু দেরি হলেও খুব দ্রুতই কাজ শেষ হবে। এ ছাড়া

গাজীপুরের বনভূমি রক্ষা, বর্জ্য নিঃসরণ এবং নদী রক্ষায় কাজ করা হচ্ছে। ইতিমধ্যে আট হাজার কোটি টাকার প্রকল্প পাস করা হয়েছে। এখন শুধু সিটি করপোরেশনের উদ্যোগে কাজগুলো করতে হবে।

ঢাকার প্রধান চারটি নদীতে বর্জ্য না ফেলার জন্য শিল্পপতিদের প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, নদী রক্ষায় সরকার শক্ত অবস্থানে রয়েছে। নদীর নাব্য রক্ষায় কেবিনেটে বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তা বাস্তবায়নের কাজ চলছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন্নাহার ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন লায়ন মো. গণি মিয়া বাবুল। অনুষ্ঠানে গাজীপুরের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।