পৌরসভা কর্মীদের অবস্থান কর্মসূচি প্রধানমন্ত্রীর ঘোষণা না এলে আমরণ অনশনের হুঁশিয়ারি

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শিগগিরই দাবি মানার ঘোষণা না এলে সচিবালয় অভিমুখী মার্চসহ আমরণ অনশনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে পঞ্চম দিনের মতো অবস্থান কর্মসূচি পালনকালে এ হুঁশিয়ারি দেন সংগঠনের নেতারা।

রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা প্রদানসহ পেনশন প্রথা চালু এবং জনপ্রতিনিধিদের সম্মানীভাতা প্রদানের দাবিতে গত ১৪ জুলাই থেকে অবস্থান কর্মসূচি পালন করছেন দেশের ৩২৮টি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। প্রায় ৮৫ শতাংশ পৌরসভার বেতন-ভাতা ৪-৭ মাস পর্যন্ত বকেয়া আছে বলে জানান আন্দোলনকারীরা।

অ্যাসোসিয়েশনের নেতারা জানান, এটি জীবন মরণের আন্দোলন। এখান থেকে পিছপা হওয়ার সুযোগ নেই। কিন্তু সরকারের পক্ষ থেকে দাবি মানার কোনো আশ্বাস এখনও পাওয়া যায়নি। আন্দোলনকারীরা শিগগিরই তাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।

তারা জানান, আন্দোলনে এসে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ এ পর্যন্ত অন্তত ১০০ জন কর্মকর্তা-কর্মচারী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এ ছাড়া অ্যাসোসিয়েশনের সদস্য হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভার সচিব মোবারক হোসেন আন্দোলনরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে গত মঙ্গলবার রাতে মৃত্যুবরণ করেন।