সফল লিভার প্রতিস্থাপন চিকিৎসক ও রোগীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রথমবারের মতো সফলভাবে লিভার প্রতিস্থাপনের ঘটনায় অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ববিদ্যালয়ের হেপাটোবিলিয়ারি, প্যানক্রিয়েটিক ও লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান এ তথ্য দিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে লিভার গ্রহীতাকে ছাড়পত্র দেওয়া-সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে কি-নোট স্পিকারের বক্তব্যে তিনি এ কথা জানান।

সাফল্যের সঙ্গে যকৃৎ প্রতিস্থাপনের কার্যক্রমে অংশগ্রহণকারী রোগী ও চিকিৎসকদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রেস ব্রিফিংয়ে সভাপতিত্বকারী বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ূয়া প্রধানমন্ত্রীর অভিনন্দনের কথা জানান।

প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আরও ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, রোগীর মা রোকসানা বেগম এবং রোগী সিরাতুল ইসলাম শুভ।

ব্রিফিংয়ে ডা. জুলফিকার রহমান খান বলেন, অপারেশনের ২৫তম দিন পেরিয়ে গেছে। লিভারদাতা সম্পূর্ণ সুস্থ আছেন। তাকে হাসপাতাল থেকে আগেই ছাড়পত্র দেওয়া হয়েছে।