প্রয়োজনে সিএমএইচে ডেঙ্গুর চিকিৎসা সেনাপ্রধান

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯      

সমকাল প্রতিবেদক

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, প্রয়োজনে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ডেঙ্গুর চিকিৎসা দেওয়া হবে। ডেঙ্গু রোগীদের চিকিৎসাসেবা দিতে প্রস্তুত সিএমএইচ। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা সেনানিবাসে অফিসার্স ক্লাব প্রাঙ্গণে 'ডেঙ্গু নির্মূল অভিযান ২০১৯'-এর উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি এ কথা বলেন। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এ সময় সঙ্গে ছিলেন তার স্ত্রী বেগম দিলশাদ নাহার আজিজসহ

সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও তাদের পরিবারবর্গ।

সেনাপ্রধান বলেন, ডেঙ্গু যাতে আশঙ্কাজনকভাবে বাড়তে না পারে সে লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক ও অসামরিক সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের মধ্যে প্রয়োজনীয় প্রতিরোধমূলক সচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকা সেনানিবাস এবং এর আশপাশের এলাকায় এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ডেঙ্গুর কোনো ভ্যাকসিন নেই। তাই এর প্রতিরোধে আমাদের অনেক সচেতন হতে হবে। ডেঙ্গুর প্রতিরোধের মূল মন্ত্রই হলো ব্যক্তিগত সতর্কতা এবং এডিস মশা নিধন ও নির্মূল।

সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের সেনা কর্মকর্তা ও তাদের পরিবারবর্গ এবং সেনানিবাসের অন্তর্ভুক্ত সব স্কুল-কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা ডেঙ্গু নির্মূল অভিযানে অংশগ্রহণ করেন।