শাহ আমানতে সাড়ে ৭ কেজি স্বর্ণ উদ্ধার

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে রিজেন্ট এয়ারওয়েজের একটি গাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় তিন কোটি টাকা মূল্যের সাড়ে ৭ কেজি স্বর্ণবার জব্দ করেছে কাস্টমস। রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট ব্যবহারকারী যাত্রী আনা-নেওয়ার জন্য গাড়িটি ব্যবহার করা হতো। গতকাল বৃহস্পতিবার সকালে ডায়েরির মতো দেখতে একটি কাপড়ের ব্যাগে টেপ দিয়ে মোড়ানো অবস্থায় স্বর্ণবারগুলো পাওয়া যায়। এ ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি। বিমানবন্দর কাস্টম হাউসের

যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল জানান, বিমানবন্দরে টার্মিনাল থেকে ফ্লাইট পর্যন্ত যাত্রী আনা-নেওয়ায় ব্যবহূত রিজেন্ট এয়ারওয়েজের ২ নম্বর স্টিকার লাগানো একটি গাড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ৬৪টি স্বর্ণবার জব্দ করা হয়। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর এবং বিমানবন্দর কাস্টমস যৌথভাবে এ অভিযান চালিয়ে স্বর্ণবারগুলো জব্দ করে।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মহিউদ্দিন জানান, পরিত্যক্ত অবস্থায় জব্দ করা স্বর্ণবারগুলোর ওজন ৭ কেজি ৪৮৮ গ্রাম, যার বর্তমান বাজার মূল্য দুই কোটি ৮৮ লাখ টাকা। এ ঘটনায় নগরীর পতেঙ্গা থানায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।