উলিপুরে বানভাসি পরিবার পেল চাল ডাল তেল

সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের উদ্যোগ

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯      

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুরে বানভাসি পরিবার পেল চাল ডাল তেল

বৃহস্পতিবার কুড়িগ্রামের উলিপুর উপজেলায় বন্যার্তদের মধ্যে আল-খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবেশের ত্রাণসামগ্রী বিতরণ সমকাল

'১৬ দিন ধরে বন্যার পানিত ভাসি আছনো, পানির সঙ্গে যুদ্ধ করি বাঁচি আচি। ঘরোত খাবার নাই, আগুনও জলবার পাই না। তাই মুড়ি, চিড়া খায়া আছনো। এই কয়দিন হামাক কাইংও দেকপারও আইসে নাই, ইলিপও পাই নাই। তোমারায় প্রত্তম হামাক চাউল, মুড়ি, চিড়া দিয়া হামার জীবনটা বাঁচাইলেন।' ত্রাণসামগ্রী নিতে এসে কথাগুলো বলছিলেন কুড়িগ্রামের উলিপুর উপজেলার দাড়ারপাড় গ্রামের পঙ্গু জালাল উদ্দিনের স্ত্রী সালেহা বেগম।

গতকাল বৃহস্পতিবার উলিপুরে আল-খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবেশের যৌথ আয়োজনে ২০০ বানভাসি মানুষকে খাদ্যসামগ্রীর প্যাকেজ বিতরণ করা হয়েছে।

দুপুর ১টায় মডার্ন ইসলামিয়া প্রিক্যাডেট স্কুল মাঠে উপজেলার হাতিয়া ইউনিয়নে বন্যায় ডুবে থাকা ফকিরপাড়া, দাড়ারপাড়, চিড়া খাওয়ার পাড় ও কামারটারী গ্রামের হতদরিদ্র মানুষের মধ্যে এ ত্রাণ

বিতরণ করা হয়। ত্রাণের মধ্যে ছিল চাল ১০ কেজি, সয়াবিন তেল ২ লিটার, মসুর ডাল ১ কেজি, গুড় ১ কেজি, মুড়ি ১ কেজি, চিড়া ১ কেজি. টোস্ট বিস্কুট ১ প্যাকেট।

ত্রাণ নিতে আসা ফরিজন বেওয়া, আছিয়া বেওয়া, আকবর হোসেন ও জয়নাল আবেদীনসহ অনেকে জানান, সবার ঘরে কোমর সমান পানি। তারা অনেক কষ্টে দিন পার করছেন।

হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন ত্রাণ বিতরণের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন দাতা সংস্থা আল-খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ম্যানেজার তারিক মাহমুদ সজিব, সিনিয়র প্রোগ্রাম অফিসার ইশতিয়াক হোসেন সুমন, সমকালের সহসম্পাদক আসাদুজ্জামান, সমকাল উলিপুর প্রতিনিধি মোন্নাফ আলী, মর্ডান ইসলামিয়া প্রিক্যাডেট স্কুলের অধ্যক্ষ মো. মতিয়ার রহমান মুকুল ও হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম বাদশা।