ভয়ভীতির ঊর্ধ্বে থেকে কাজ করছে বিএসটিআই শিল্পমন্ত্রী

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

জাতীয় মাননির্ধারণী প্রতিষ্ঠান হিসেবে পণ্য ও সেবার গুণগত মান সুরক্ষায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) দায়িত্ব পালনে সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে জানিয়ে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, সম্প্রতি নিম্নমান ও ভেজাল পণ্য প্রতিরোধে বিএসটিআইর অর্জন আমাদের আশাবাদী করেছে। প্রতিষ্ঠানটি সব ধরনের ভয়ভীতির ঊর্ধ্বে থেকে কাজ করছে। গতকাল বৃহস্পতিবার কক্সবাজার বিএসটিআইর জেলা অফিস উদ্বোধনের পর বিয়াম ফাউন্ডেশনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আরও বলেন, জনগণের দোরগোড়ায় বিএসটিআইর সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকার জেলা পর্যায়ে বিএসটিআইর অফিস স্থাপনের পরিকল্পনা নিয়েছে। এরই অংশ হিসেবে কক্সবাজারসহ ময়মনসিংহ, রংপুর, ফরিদপুর ও কুমিল্লায় বিএসটিআইর অফিস-কাম-ল্যাবরেটরি ভবন স্থাপন করা হয়েছে। গতকাল কক্সবাজারে বিএসটিআইর জেলা অফিস উদ্বোধন করা হলো। এ ছাড়া আরও ১২টি জেলায় বিএসটিআইর অফিস স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিএসটিআইর মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইন এবং সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মফিজুল হক। এ ছাড়া অনুষ্ঠানে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইয়ুম সরওয়ার কমল, বিএসটিআইর পরিচালক (প্রশাসন) ও সংশ্নিষ্ট প্রকল্প পরিচালক তাহের জামিলসহ শিল্প মন্ত্রণালয় ও বিএসটিআইর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।