সব হত্যা মামলার বিচার দ্রুত শেষ করুন মোহাম্মদ নাসিম

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম দেশে সংঘটিত সব হত্যা মামলার বিচার দ্রুত শেষ করার আহ্বান জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সব অপরাধের বিচার হচ্ছে। নিম্ন আদালতে বিচারের পর সেটা উচ্চ আদালতে আটকে যাচ্ছে, সময় লাগছে। আইনমন্ত্রীকে বলব, উচ্চ আদালতে এই বিচারগুলো দ্রুত শেষ করার ব্যবস্থা করুন।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত 'চলমান রাজনৈতিক বিষয়ক' আলোচনা সভায় মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। তিনি বলেন, কয়েকটি রাজনৈতিক দল গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতাল ডেকেছে। হরতালের রাজনীতি এখন ভোঁতা হয়ে গেছে। হরতাল দিয়ে নৈরাজ্য সৃষ্টি ও হৈচৈ করে লাভ হবে না। যারা ডেকেছেন তাদের বলব হরতাল প্রত্যাহার করুন। আমরাও বলেছি, গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখতে হবে। বিএনপিকে বলব তাদের প্রতিনিধিদের সংসদে এটা নিয়ে কথা বলতে বলুন।

'ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে গুলির মামলার রায় সাজানো'- বিএনপি

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, আসলে তারা কত বড় ভণ্ড! এত বড় ঘটনাকে বলছে মিথ্যা। এই হচ্ছে বিএনপির রাজনৈতিক চরিত্র। তাদের বলব, অন্যায়ের রাজনীতি ও মিথ্যা রাজনীতি করবেন না।

তিনি বলেন, দীর্ঘ সময় পর হলেও এই মামলার বিচার হয়েছে। বিচারের বাণী কখনও শেষ হয় না। শুধু এই মামলা নয়, বিলম্ব হলেও সব মামলার বিচার মানুষ পাচ্ছে।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন শাহে আলম মুরাদ, কামাল চৌধুরী, ডা. দিলীপ রায়, অ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।