যোগ্য নেতৃত্ব তৈরিতে দরকার ছাত্র সংসদ রাষ্ট্রপতি

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

বাসস

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, আগামী দিনে দক্ষ এবং যোগ্য নেতৃত্ব তৈরির জন্য ডাকসুর মতোই দেশের সব ছাত্র সংসদ নির্বাচন দরকার। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ তাগিদ দেন। এ সময় উপাচার্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্যের কাছে বিশ্ববিদ্যালয়ের সার্বিক একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম তুলে ধরেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এসব তথ্য জানান।

বৈঠকে উপাচার্য রাষ্ট্রপতিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৯৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে অবহিত করেন। তিনি রাষ্ট্রপতিকে জানান, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর মূল 'থিম' হচ্ছে 'মানসম্পন্ন শিক্ষা :প্রতিবন্ধকতা ও সমাধান'। তিনি এ বছর ডিসেম্বরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনের সার্বিক প্রস্তুতি সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন। এ ছাড়া আগামী ২০২১ সালে বঙ্গবন্ধুর শততম

জন্মবার্ষিকী উদযাপনে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি সম্পর্কেও রাষ্ট্রপ্রধানকে অবহিত করা হয়।

হুমায়ূন রশীদ স্মৃতি পরিষদ প্রতিনিধি দলের সাক্ষাৎ :রাষ্ট্রপতির সঙ্গে গতকাল বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন হুমায়ূন রশীদ চৌধুরী স্মৃতি পরিষদের একটি প্রতিনিধি দল। সংগঠনের সভাপতি ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দল রাষ্ট্রপতিকে পরিষদের সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন। রাষ্ট্রপ্রধান বলেন, পরিষদের সার্বিক কর্মকাণ্ডের মাধ্যমে নতুন প্রজন্ম সাবেক স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরীর জীবন ও কর্ম সম্পর্কে জানতে পারবে।

পরিষদ আগামী ১০ জুলাই হুমায়ূন রশীদ চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।