বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে কর্মশালা

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন (আরএফএল) বিভাগের উদ্যোগে ও ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেডক্রসের (আইসিআরসি) সহযোগিতায় দিনব্যাপী 'পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন কার্যক্রম'বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ কক্ষে এ কর্মশালা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির

চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, বিশেষ অতিথি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার অ্যাডভোকেট তৌহিদুর রহমান, ডিআইজি প্রিজন (চট্টগ্রাম) এ কে ফজলুল হক, ডিআইজি প্রিজন (সিলেট) শহিদুল হক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ডের সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল, অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, মহাসচিব মো. ফিরোজ সালাহ্‌ উদ্দিন, আইএফআরসির বাংলাদেশের প্রধান আজমতউল্লা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপমহাসচিব মো. রফিকুল ইসলামসহ পরিচালকরা। কর্মশালা পরিচালনা করেন সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার বলেন, পরিবার থেকে বিছিন্ন হওয়া মানুষকে তাদের পরিবারের সঙ্গে পুনঃযোগাযোগ স্থাপনে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। কর্মশালায় অংশগ্রহণকারীদের নিজেদের মধ্যে ত্যাগী ও সেবার মনোভাব গড়ে তুলে দেশের যে কোনো দুর্যোগে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সোসাইটির আরএফএল বিভাগের দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার বলেন, এই কর্মশালার মূল উদ্দেশ্যে হচ্ছে দেশ ও বিদেশের কারাগারে অবস্থানরত পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সদস্যদের পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন করা।