পদ্মায় ধরা পড়ল ২২ কেজি ওজনের বাঘাইড়

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীর দৌলতদিয়া ঘাট এলাকায় জেলের জালে ধরা পড়েছে প্রায় ২২ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ। এ রকম বড় আকারের মাছ খুব কমই ধরা পড়ে পদ্মায়। গত বুধবার ভোরে মাছটি ধরা পড়ে।

বিকেলে দেখা যায়, দৌলতদিয়ার ৫ নম্বর ফেরি ঘাটের পন্টুনের ওপর মানুষের ভিড়। সবাই বাঘাইড় মাছটি এক নজর দেখতে ভিড় জমিয়েছে। মাসুদ মোল্লা নামের স্থানীয় মৎস্য ব্যবসায়ী দৌলতদিয়া ঘাট এলাকার মাছের আড়তদার নাটু মোল্লার কাছ থেকে ৮০০ টাকা কেজি দরে মাছটি কিনেছেন। তিনি আরও বেশি দামে বিক্রির জন্য ঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে পানিতে ছেড়ে রেখেছেন।

আলাপকালে মাসুদ মোল্লা বলেন, জেলে মদন হালদারের জালে এই বাঘাইড়টি ধরা পড়ে। মদন প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে অন্যদের নিয়ে মাছ ধরতে পদ্মায় নেমে পড়েন। সারারাত হাতেগোনা দু-চারটি ইলিশ ও অন্য মাছ ছাড়া উল্লেখযোগ্য কিছু পাননি। সকালের দিকে জাল গোছানোর প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় তার জালে বড় ধরনের ঝাঁকুনি অনুভূত হয়। তাতেই তিনি টের পান জালে বড়

কিছু আটকেছে। ধীরে ধীরে জাল টেনে নৌকার কাছে আনলে দেখতে পান বড় একটি মাছ জালে আটকেছে।

মাসুদ মোল্লা আরও বলেন, ঘাট দিয়ে যাতায়াতকালে অনেক যাত্রী মাছটি দেখতে ভিড় করছেন। দু-একজন শৌখিন যাত্রী দামও জিজ্ঞেস করেছেন। কিন্তু কেনার সাহস দেখাননি। এখন ঢাকায় যোগাযোগ করছি।