গ্যাসের দাম বাড়িয়ে বাজেটের প্রতিশ্রুতি ভঙ্গ করা হয়েছে রাশেদ খান মেনন

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, গ্যাসের মূল্য বাড়িয়ে বাজেটে পণ্যমূল্য না বাড়ার যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা ভঙ্গ করা হয়েছে। কেবল তাই নয়, বাজেট অনুমোদনের কয়েক ঘণ্টার মধ্যে গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়ে বিইআরসি সংসদকেও অপমান করেছে। বৃহস্পতিবার বরিশালের বাবুগঞ্জ উপজেলা সদরে ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা কমিটি ও ইউনিয়নগুলোর শাখা সম্পাদকদের যৌথসভায় রাশেদ খান মেনন এসব কথা বলেন।

তিনি বলেন, এ বিষয়ে বাজেট-পরবর্তী অধিবেশনের দিনগুলোতে তিনি আলোচনার প্রস্তাব দিয়েছিলেন। অন্যরাও একই কথা বলেছিলেন। সেসব কথার যে মূল্য নেই, তা বোঝা যাচ্ছে। সংসদে খোলাখুলি আলোচনায় গ্যাসের মূল্য সমন্বয়ের বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া যেত। এতে না সংসদ, না সরকার, কারও কল্যাণ হলো না। সাধারণ মানুষও একে ভালোভাবে নেয়নি।

ওয়ার্কার্স পার্টির বাবুগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক শাহজাহান তালুকদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন অধ্যাপক নজরুল হক নিলু, অ্যাডভোকেট টিপু সুলতান, অধ্যাপক গোলাম হোসেন, মতিউর রহমান কালু মাস্টার, খলিলুর রহমান, আনিসুর রহমান সবুজ, শাহীন হোসেন, জামাল উদ্দিন প্রমুখ।