মিরপুরে কিশোর গ্যাংয়ের ২৪ সদস্য গ্রেফতার

প্রকাশ: ১১ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

রাজধানীর মিরপুর এলাকা থেকে গতকাল শনিবার কিশোর গ্যাংয়ের ২৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। পরে তাদের মধ্যে অপ্রাপ্তবয়স্ক ১৯ জনকে ছয় মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বাকি পাঁচজনকে দেওয়া হয় ছয় মাসের কারাদণ্ড।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ সমকালকে জানান, শিশু-কিশোরদের একটি চক্র রাতে মিরপুরের বিভিন্ন এলাকায় পথচারীদের মোবাইল ফোন ও টাকাসহ মূল্যবান জিনিসপত্র কেড়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া যায়। এরপর অনুসন্ধানে নামে র‌্যাব-৪। সত্যতা পেয়ে গতকাল দুপুর ১টা থেকে মিরপুরের শাহ আলী মাজার ও মিরপুর-১ নম্বর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় প্রথমে ড্যান্ডি সেবনরত অবস্থায় কয়েকজনকে আটক করা হয়। তাদের মাধ্যমে এই চক্রের অন্যদের বিভিন্ন স্থান থেকে ধরা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপরাধে সম্পৃক্ততার কথা স্বীকার করে। তারা মূলত ভাসমান ও টোকাই শ্রেণির। তাদের কয়েকজন চুরি-ছিনতাই করেই জীবিকা নির্বাহ করে। কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত থাকবে।

রাজধানীসহ সারাদেশে ভয়ঙ্কর হয়ে ওঠা কিশোর গ্যাংয়ের সদস্যদের নিয়ে ধারাবাহিকভাবে প্রতিবেদন প্রকাশ করছে সমকাল। এর পর থেকে গ্যাং সদস্যদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে র‌্যাব-পুলিশ।