বাঘাইছড়িতে লারমা গ্রুপের দুই নেতাকে হত্যা

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯

রাঙামাটি অফিস

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় জনসংহতি সমিতির (জেএসএস) এমএন লারমা গ্রুপের দুই নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বাবুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শতসিদ্ধী চাকমা (৩৮) এবং বাঘাইছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক এনো চাকমা (৩৫)।

স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, রোববার রাতে শতসিদ্ধী চাকমা এবং এনো চাকমা বাবুপাড়ার

রিপন চাকমার বাড়িতে অবস্থান করছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত বাড়িতে ঢুকে শতসিদ্ধী চাকমা এবং এনো চাকমাকে গুলি করলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধার করে সোমবার ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠায়। এ ঘটনায় থানায় এখনও মামলা হয়নি।

জেএসএসের এমএন লারমা গ্রুপের নেতা জসি চাকমা জানান, দলের দুই নেতা রাতের খাবার খেয়ে বিশ্রাম নেওয়ার সময় তাদের ওপর অতর্কিতে গুলি করলে ঘটনাস্থলেই তারা নিহত হন। তিনি এ ঘটনার জন্য প্রতিপক্ষ জনসংহতি সমিতিকে (সন্তু লারমা) দায়ী করেন। তবে জনসংহতি সমিতির (সন্তু লারমা) পক্ষ থেকে এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করা হয়।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানোর পর মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।