সাবেক তথ্যমন্ত্রী ড. শেলীর ইন্তেকাল

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

সাবেক তথ্যমন্ত্রী ড. মিজানুর রহমান শেলী (৭৬) আর নেই। তিনি গত ১২ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তিনি দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও গুণগ্রাহী রেখে গেছেন। আজ বৃহস্পতিবার বাদ জোহর গ্রিন রোডের ডরমেটরি মসজিদে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে ড. মিজানুর রহমান শেলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। রাজনৈতিক বিশ্নেষক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও লেখক ড. শেলী জাতীয় প্রেস ক্লাবের সহযোগী সদস্য ছিলেন। তার মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন শোক প্রকাশ করেছেন।

ড. মিজানুর রহমান শেলী ১৯৪৩ সালে মুন্সীগঞ্জের কুসুমপুর গ্রামের

এক সল্ফ্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালে তথ্য এবং পানিসম্পদ মন্ত্রীর দায়িত্ব পালন করেন। ড. শেলী বেসরকারি গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান সেন্টার ফর ডেভেলপমেন্ট রিসার্চ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি এবং এশিয়ান অ্যাফেয়ার্সের সম্পাদক ছিলেন। তিনি সমাজবিজ্ঞান ও রাজনীতিবিষয়ক বই ছাড়াও বেশ কয়েকটি কবিতা, উপন্যাস এবং ভ্রমণ কাহিনী লিখেছেন।