চার দিনে সড়কে ঝরল ৩১ প্রাণ

অর্ধশতাধিক আহত

প্রকাশ: ১৫ আগস্ট ২০১৯      

সমকাল ডেস্ক

ঈদের চার দিনে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন। গত রোববার থেকে গতকাল বুধবার পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে রংপুরে পাঁচজন, বগুড়ায় চারজন, মানিকগঞ্জে তিনজন, দিনাজপুরে তিনজন এবং নরসিংদী, গাইবান্ধা, লক্ষ্মীপুর, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও টাঙ্গাইলের ঘাটাইলে দু'জন করে নিহত হয়েছেন। এসব ঘটনায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্যুরো, অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-

রংপুর ও মিঠাপুকুর :রংপুরের মিঠাপুকুরে ঈদের দিন সোমবার সন্ধ্যায় ব্যাটারিচালিত রিকশাকে পেছন থেকে একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলে মনির (১৩) নামে একজন নিহত হয়। রাকিব (১৫) ও শাওন (১৪) নামে দুই কিশোর রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার মারা যায়। এ ঘটনায় আরও চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই দিন সকালে তারাগঞ্জে বাস উল্টে একজন ও মঙ্গলবার সদর উপজেলার ভুরাঘাটে গাড়িচাপায় একজন নিহত হয়েছেন।

বগুড়া ও শেরপুর : বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়াবাজার এলাকায় বুধবার দুপুর দেড়টার দিকে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও অন্তত ১৫ জন আহত হন। নিহতরা হলেন রংপুর সদরের গার্মেন্ট কর্মী খায়রুল আলম যাদু (৫৮) ও তার স্ত্রী রানু বেগম (৫০)। অন্যজনের পরিচয় মেলেনি। এদিকে জেলার শেরপুর উপজেলার ধুনট মোড়ে রোববার রাতে বাসের ধাক্কায় আমিনুল ইসলাম (২৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় দু'জন আহত হন।

মানিকগঞ্জ :ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওর উপজেলার পুখুরিয়া এলাকায় ঈদের দিন সকালে গরুবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে তিন ব্যবসায়ী নিহত হন। তারা হলেন- মানোয়ার হোসেন (২৪), ওবায়দুর হোসেন (৪২) ও ইজাহার আলী (৪৫)। তিনজনই কুষ্টিয়ার উজানপুর গ্রামের বাসিন্দা। এ ঘটনায় আরও সাতজন আহত হয়েছেন।

দিনাজপুর :দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বেকিপুল বাজারের কাছে ঈদের দিন সন্ধ্যায় মাইক্রোবাসের ধাক্কায় শাহরিয়ার সাব্বির (১৭) ও আসাদুল ইসলাম (১৬) নামে দুই কিশোর মোটরসাইকেল আরোহী নিহত হয়। এ ছাড়া নবাবগঞ্জ উপজেলায় মঙ্গলবার দুপুরে একটি পিকনিকের বাসের ছাদ থেকে পড়ে বুলবুল হোসেন নামে একজনের মৃত্যু হয়। আহত হন আরেকজন।

নরসিংদী :নরসিংদীর শিবপুর উপজেলার বারৈগাঁও সিঅ্যান্ডবি এলাকায় মঙ্গলবার রাত ৮টার দিকে যাত্রীবাহী বাস ও

অটোরিকশার সংঘর্ষে বিশ্ববিদ্যালয় ছাত্রীসহ দু'জন নিহত হয়েছেন। আহত হয়েছেন তিনজন। নিহতরা হলেন অটোরিকশা চালক রিপন মিয়া (৩৫) ও কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী লামিয়া আক্তার (১৮)। এতে আহত হন আরও চারজন।

গাইবান্ধা :গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের ঠাকুরের দীঘি এলাকায় মঙ্গলবার রাত ১০টার দিকে অটোরিকশা ও মাইক্রোবাসের সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। নিহতরা হলেন অটোরিকশার চালক খোরশেদ আলম (৩০) ও যাত্রী রোমান মিয়া (২০)। এ ঘটনায় আরও চার যাত্রী আহত হন।

লক্ষ্মীপুর :লক্ষ্মীপুরের চরপাতার পাটওয়ারীর পোল এলাকায় সোমবার রাত সাড়ে ৮টার দিকে একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে জাহিদ হোসেন ও শাহাদাত হোসেন নামে দু'জন নিহত হন। এ ছাড়া অন্য এক ঘটনায় জেলায় আরও ২৪ জন আহত হয়েছেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) :রূপগঞ্জের এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের কালাদী এলাকায় রোববার রাতে ট্রাক ও অটোরিকশার সংঘর্ষে দু'জন নিহত হয়েছেন। নিহতরা হলেন পুলিশ কনস্টেবল সায়মন ইসলাম দুর্জয় ও স্বর্ণ ব্যবসায়ী শিপন চন্দ্র দাস। এ ঘটনায় ট্রাকের চালক ও হেলপারকে আটক করা হয়েছে।

ঘাটাইল (টাঙ্গাইল) :টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের বানিয়াপাড়া এলাকায় মঙ্গলবার সকাল ১১টার দিকে গর্তে পড়ে একটি যাত্রীবাহী বাস সড়কের মধ্যে উল্টে গিয়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২০ জন। একই দিন দুপুরে উপজেলার ছামানের বাজার এলাকায় গাছের সঙ্গে ধাক্কা লেগে আশরাফ আলী নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হন।

এ ছাড়া খুলনার পাইকগাছায় ঈদের দিন দুই মোটরসাইকেলের সংঘর্ষে একজন, নওগাঁর ধামইরহাট, কুষ্টিয়ার দৌলতপুর ও মৌলভীবাজারের কুলাউড়ায় মোটরসাইকেলের ধাক্কায় তিনজন, যশোরের মনিরামপুরে ঈদের দিন দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন এবং পটুয়াখালীর কলাপাড়ায় বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।