চট্টগ্রামে জাসাসের লিফলেট বিতরণে পুলিশি বাধার অভিযোগ

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

বিএনপির সংস্কৃতিবিষয়ক অঙ্গসংগঠন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাসের কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। সংগঠনটির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকেল ৪টায় চট্টগ্রাম নগরীর কাজীর দেউরীর সংলগ্ন নূর আহমদ সড়কে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা তৈরিতে লিফলেট বিতরণ করা হচ্ছিল। এ সময় পুলিশে বাধা দেয় বলে অভিযোগ করেছেন বিএনপি ও জাসাস নেতাকর্মীরা। তবে বাধা উপেক্ষা করেই লিফলেট বিতরণ করা হয় বলে দাবি করেন তারা। পরে দলীয় কার্যালয়ের সামনের আঙিনায় সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। কর্মসূচিতে বিএনপি ও জাসাসের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা অংশ নেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ডেঙ্গু রোগ প্রতিরোধে চট্টগ্রামে হেলথ ক্যাম্প করে মানুষকে চিকিৎসা দেওয়ার পাশাপাশি প্রতিদিন বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করছে বিএনপি ও জাসাস। সরকার এটাও সহ্য করতে পারছে না। সরকার চায় না বিরোধী দল জনগণের পাশে দাঁড়াক।

চট্টগ্রাম মহানগর জাসাসের সভাপতি কণ্ঠশিল্পী আবদুল মান্নান রানার সভাপতিত্বে সমাবেশে ছিলেন জাসাসের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অভিনেতা হেলাল খান, সহসভাপতি আহসান উল্লাহ, শিল্পী হাসান চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন, সাংগঠনিক সম্পাদক অভিনেতা চৌধুরী মাজহার আলী, আশরাফুল হক ডন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান প্রমুখ।