সিলেট নগরীর চলমান বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ঘুরে দেখলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও হজরত শাহজালাল (রহ.) মাজার এলাকার উন্নয়ন কাজ পরিদর্শন করেন। গত শুক্রবার রাত সাড়ে ১২টায় তিনি মেয়র আরিফুল হক চৌধুরীকে সঙ্গে নিয়ে নগরীর ধোপাদীঘির পারের বাসা থেকে বের হন। এ সময় সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, কাউন্সিলর শওকত আমীন তৌহিদ, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

হজরত শাহজালাল (রহ.) মাজার ও চৌহাট্টা পয়েন্টে পররাষ্ট্রমন্ত্রী গাড়ি থেকে নেমে রাস্তা সম্প্রসারণ ও সৌন্দর্যবর্ধন কাজ পরিদর্শন করেন। এ সময় মেয়র আরিফ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। এ সময় মন্ত্রী নগরীর বেশ কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে জানতে চান এবং উন্নয়নের ক্ষেত্রে মেয়রকে বেশকিছু পরামর্শ দেন। মেয়র আরিফ নগরীর উন্নয়ন কর্মকাণ্ড ত্বরান্বিত করতে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করলে সিটি করপোরেশনকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এদিকে গতকাল শনিবার সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন নগরীর কবি নজরুল অডিটরিয়ামে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত  রোগীদের চিকিৎসার আর্থিক সহায়তার চেক বিতরণ করেন। এ সময় সিলেটকে ভিক্ষুকমুক্ত করার প্রত্যাশা ব্যক্ত করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার সবসময় অসহায় মানুষকে সহযোগিতায় করে আসছে। জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন