মৌলভীবাজারের বড়লেখা উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আব্দুর রউফ (৩৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। শুক্রবার রাত ১২টার দিকে ভারত-বাংলাদেশ সীমান্তের ১৩৮২নং পিলারের ভারত অভ্যন্তরে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রউফ বড়লেখার সদর ইউনিয়নের বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলীর ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন সীমান্ত এলাকার বাসিন্দা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার বোবারতল সীমান্তে কাঁটাতারের বেড়া অতিক্রম করে শুক্রবার রাতে ১০-১৫ জনের বাংলাদেশি গরু পাচারকারী একটি দল ভারতে যায়। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিএসএফের গুলিতে আহত অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থলেই মারা যান আব্দুর রউফ। শেষ খবর পাওয়া পর্যন্ত তার লাশের সুরতহাল শেষে ভারতের করিমগঞ্জ জেলার পাতাইরকান্দি থানায় নিয়ে গেছে বিএসএফ।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়জুর রহমান গতকাল শনিবার বিকেলে বলেন, বড়লেখা সীমান্তের কাঁটাতারের বেড়ার ২০০ গজ ভারতের ভেতরে একজন মারা গেছেন এমন খবর পাওয়া গেছে। তবে তার নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

মন্তব্য করুন