বঙ্গবন্ধু আজীবন জনগণের কথা বলেছেন- এইচ টি ইমাম

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

সমকাল প্রতিবেদক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। আজীবন জনগণের কথা বলে গেছেন। তার স্বপ্ন বাস্তবায়নে সিভিল প্রশাসনের কর্মকর্তাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

গতকাল শনিবার বিকেলে রাজধানীর অফিসার্স ক্লাবে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন আলোচনা সভাটির আয়োজন করে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আলোচক ছিলেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক। অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খানের সঞ্চালনায় অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ ইউসুফ হারুনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, সচিব ও বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেন, বঙ্গবন্ধু প্রতিটি জেলা ও মহকুমায় গেছেন। স্বাধীনতার জন্য বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। বঙ্গবন্ধুর সমসাময়িক অনেক নেতৃত্ব স্বাধীনতার কথা ভাবতে পারেননি, বিভ্রান্ত ছিলেন; কিন্তু বঙ্গবন্ধু স্বাধীনতা যুদ্ধের জন্য সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে পেরেছিলেন।