গৌরনদী সরকারি কলেজ

ছাত্রলীগের দু'পক্ষের সংঘর্ষে আহত ৮

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

বরিশাল ব্যুরো

ক্যাম্পাসে আধিপত্য বিস্তার নিয়ে বরিশালের গৌরনদী সরকারি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলা হয়েছে। এতে আহত হয়েছেন দুই পথচারীসহ উভয়পক্ষের আটজন। জাতীয় শোক দিবস পালন নিয়ে পূর্ববিরোধের জেরে গতকাল রোববার দুপুরে এ ঘটনা ঘটে।

কলেজ সূত্রে জানা গেছে, ১৫ আগস্ট শোক দিবস পালন নিয়ে বিরোধের জেরে গতকাল সকাল ১১টায় ছাত্রলীগ নেতা সাগরের কর্মী ইমনকে মারধর করে আরিফ সমর্থকরা। এরই জেরে দুপুর ১২টায় সাগর তার অনুসারীদের নিয়ে পাল্টা হামলা করলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে দুই পথচারীসহ আটজন আহত হন। আহত দু'জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে গৌরনদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গৌরনদী সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ক্রীড়া সম্পাদক ও ছাত্রলীগ নেতা ইশান ইসলাম আরিফ জানান, তার অনুসারী জারিফকে গতকাল ক্যাম্পাসে মারধর করেছে স্থানীয় কাউন্সিলর শামিমের শ্যালক টিপু ও সাগর। প্রথমে কলেজের মধ্যে পরে কলেজ মসজিদের সামনে হামলা করা হয়েছে।

অন্যদিকে, ছাত্রলীগ নেতা সাগর সরদার সম্রাট বলেন, আরিফের ছোট ভাই জিহাদ কিছুদিন ধরে তার (সম্রাট) কর্মীদের মিছিলে অংশগ্রহণ করতে বাধ্য করছে। এ নিয়ে গতকাল দুপুর ১২টায় প্রথমে হাতাহাতি ও পরে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে মানিক নামে তার এক কর্মী আহত হয়েছে।

গৌরনদী থানার ওসি গোলাম সরোয়ার বলেন, কলেজে দুই গ্রুপের মধ্যে মারামারি হয়েছে। এতে আহত একজন হাসপাতালে ভর্তি হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।