সাইবার ক্রাইম

সেই তাসনুভা আনোয়ারের জামিন

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

চট্টগ্রাম ব্যুরো

সাইবার ক্রাইমের মামলায় চট্টগ্রামের ফেসবুক গ্রুপ গার্লস প্রায়োরিটির ক্রিয়েটর ও অ্যাডমিন তাসনুভা আনোয়ার জামিন পেয়েছেন। গতকাল রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন। এর আগে ২১ আগস্ট জামিন নামঞ্জুর করে তাকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ সমকালকে বলেন, উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাসনুভা আনোয়ারের জামিন মঞ্জুর করেন।

উচ্চ আদালত থেকে ৮ সপ্তাহের জামিন নিয়েছিলেন তাসনুভা আনোয়ার। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে ২১ আগস্ট চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, একই মামলায় হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন অপর আসামি গার্লস প্রায়োরিটির অ্যাডমিন নাদিয়া আক্তার রুমি। পলাতক আছেন অপর আসামি আমেনা আক্তার চৈতি। আসামি হ্যাকার সালমান মোহাম্মদ ওয়াহিদ কারাগারে রয়েছেন।

নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা ইসতিয়াক হাসান তার স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। আসামিরা ইসতিয়াক হাসানের স্ত্রী মারা গেছেন বলে ফেসবুকে পোস্ট দেন। কিন্তু তার স্ত্রী মারা যাননি। এ আসামিরা ফেসবুক গ্রুপে বিভিন্নজনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্ল্যাকমেইলসহ নানাভাবে হয়রানি করত বলে অভিযোগ রয়েছে।