সেনানিবাসের পুরাতন লগ এরিয়া ভবনে 'মুক্তিযুদ্ধ কর্নার'

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

সেনানিবাসের পুরাতন লগ এরিয়া ভবনে 'মুক্তিযুদ্ধ কর্নার'

সিজিডিএফ মোহাম্মদ ইকবাল হোসেন রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসের পুরাতন লগ এরিয়া ভবনে এফসি (আর্মি) লগ এরিয়া কার্যালয়ে স্থাপিত 'মুক্তিযুদ্ধ কর্নার' নামফলক উন্মোচন করে উদ্বোধন করেন- আইএসপিআর

মহান মুক্তিযুদ্ধের সংগ্রামী চেতনা ও আত্মত্যাগের ইতিহাস আরও ছড়িয়ে দিতে ঢাকা সেনানিবাসের পুরাতন লগ এরিয়া ভবনে 'মুক্তিযুদ্ধ কর্নার' স্থাপন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া কার্যালয়ের নেওয়া মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ওই কর্নার স্থাপন করা হয়।

এ উপলক্ষে গতকাল রোববার সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স মোহাম্মদ ইকবাল হোসেন। তিনি কর্নারটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) মনোয়ারা হাবীব।

ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) লগ এরিয়া মো. মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে 'মুক্তিযুদ্ধ কর্নার' স্থাপনের উদ্দেশ্য ও প্রত্যাশা নিয়ে আলোচনা করা হয়। এতে প্রতিরক্ষা অর্থ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

আলোচনা শেষে অতিথিরা 'মুক্তিযুদ্ধ কর্নার' ঘুরে দেখেন। ১৯৫২ থেকে ১৯৭১ সাল পর্যন্ত মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট ও মুক্তিযুদ্ধকালীন ঘটনাপঞ্জিকে উপজীব্য করে কক্ষটির বিভিন্ন দেয়াল সাজানো হয়েছে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাসকে নান্দনিকভাবে উপস্থাপনার জন্য অতিথিরা 'মুক্তিযুদ্ধ কর্নার' এর ভূয়সী প্রশংসা করেন। আইএসপিআর।