জেতার জন্য রংপুরে ভোট করবে জাপা- জিএম কাদের

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসন কিছুতেই হাতছাড়া করতে চায় না জাতীয় পার্টি (জাপা)। জেতার জন্য রংপুরে ভোট করবে জাপা। জয়ী হতে পারবেন এমন প্রার্থী দেওয়া হবে এরশাদের মৃত্যুতে শূন্য রংপুর-৩ আসনের উপনির্বাচনে। গতকাল রোববার বনানীতে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। গতকাল এই আসনে জাপার মনোনয়নপ্রত্যাশীদের জন্য ফরম বিক্রি শুরু করার কথা ছিল। তবে আগ্রহী কেউ না আসায় ফরম বিক্রি শুরু হয়নি।

গত ১৪ জুলাই মারা গেছেন জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এরশাদ। তার মৃত্যুতে শূন্য এ আসনে আগামী ১২ অক্টোবরের মধ্যে উপনির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। এখনও নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি। জিএম কাদের বলেন, তারা এ নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। তাই তফসিল ঘোষণার আগেই প্রার্থী ঠিক করতে পার্লামেন্টারি বোর্ড গঠন করা হয়েছে।

নির্বাচনে কে জাপার প্রার্থী হবেন তা খোলাসা করেননি জিএম কাদের। এরশাদপুত্র রাহাগীর আল মাহি সাদ এরশাদ প্রার্থী হতে চান। তিনি তার আগ্রহের  কথা জানিয়েছেন। জাপার সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ছেলে সাদকে প্রার্থী করতে চান। তবে জাপা সূত্রের খবর, জিএম কাদের ভাতিজা সাদকে মনোনয়ন দিতে রাজি নন। এরশাদের ভাতিজা শাহারিয়ার মকবুল আসিফও মনোনয়নপ্রত্যাশী। এরশাদের ভাগ্নি মেহজাবিন টুম্পাও মনোনয়ন চান। এর বাইরে দলের নেতারাও মনোনয়নপ্রত্যাশী। জিএম কাদের বলেন, যোগ্যতম প্রার্থীকে বেছে নেবে পার্লামেন্টারি বোর্ড। রংপুর-৩ আসন জাপার দুর্গ। এরশাদ বারবার এ আসন থেকে জয়ী হয়েছেন।

জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, আগামী ৩১ আগস্ট এরশাদের চল্লিশা পালন করা হবে। সারাদেশে সব জেলা ও উপজেলায় দোয়া মাহফিল হবে।