দেশের মানুষ জঙ্গিবাদ প্রশ্রয় দেয় না- স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত দেশ হিসেবে পরিচিত। এই পরিচিতি ধরে রাখতে হলে প্রয়োজন মানুষের নিরাপত্তা। আমরা প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় নিরাপত্তার কাজটি করছি। পুলিশ বাহিনীকে আধুনিক বাহিনী হিসেবে সজ্জিত করছি। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন পুলিশ জনগণের বন্ধু হবে, জনগণের জন্য পুলিশ কাজ করবে। আমরা বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়নের চেষ্টা করছি।

রোববার সন্ধ্যা ৭টায় ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে কমিউনিটি পুলিশিং সেল নবাবগঞ্জ থানা কর্তৃক আয়োজিত জঙ্গি ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ কোনোদিনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না। বাংলাদেশ কোনোদিনই সন্ত্রাসকে আশ্রয় দেয় না। সেজন্যই আজ আমরা এগিয়ে চলছি বীরদর্পে  মাথা উঁচু  করে। মাদকের ব্যাপারে সরকারের জিরো টলারেন্স নীতি। আমাদের সমাজ, আমাদের ধর্ম মাদককে প্রশ্রয় দেয় না। সন্ত্রাস, জঙ্গি ও মাদক সমাজ থেকে নির্মূল করে আমরা ২০৪১ সালের মধ্যে নতুন প্রজন্মের কাছে একটি শান্তিময় বাংলাদেশ উপহার দিয়ে যেতে চাই। একটি সুন্দর সম্ভাবনাময় বাংলাদেশ গড়তে আমাদের পুলিশ বাহিনী অক্লান্তভাবে কাজ করে চলেছে।

অনুষ্ঠানে 'গেস্ট অব অনার' প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেন, আমি নির্বাচনের আগে আপনাদের সঙ্গে যা যা ওয়াদা দিয়েছি, সব বাস্তবায়ন করব ইনশাল্লাহ। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উপজেলায় দুটি অর্থনৈতিক অঞ্চল করার প্রস্তাব দিয়েছেন। অচিরেই তা দৃশ্যমান হবে। গ্রামীণ রাস্তাঘাট উন্নয়নের জন্য এ অঞ্চলে এক হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

ঢাকা জেলা পুলিশ সুপার (এডিশনাল ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) শাহ মিজান শাফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিআইজি ঢাকা রেঞ্জ হাবিবুর রহমান, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কমিউনিটি পুলিশিং সেল নবাবগঞ্জ থানার সভাপতি আক্কাচ উদ্দিন মোল্লা। ঢাকা জেলা দক্ষিণ অপরাধ (তদন্ত) এএসপি মাসুম ভূঁইয়ার সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন নবাবগঞ্জ থানা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি ও শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আক্কাচ উদ্দিন মোল্লা, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দীন মনজু, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুণ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন।

এর আগে দুপুরে অতিথিরা নবাবগঞ্জ উপজেলা মডেল থানা ভবন উদ্বোধন ও এএসপি দোহার সার্কেল অফিস কাম বাসভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও থানা প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন। পরে এক অনুষ্ঠানে উপজেলার ১০০ জন মাদক ব্যবসায়ী স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন করে তারা ভবিষ্যতে আর এ ধরনের ঘৃণিত কাজে ফেরবেন না বলে প্রতিশ্রুতি দেন।