বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল দেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র - হাসানুল হক ইনু

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

সমকাল প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ছিল স্বাধীনতাবিরোধীদের একটি পরিকল্পিত রাজনৈতিক হত্যাকাণ্ড। এটি ছিল স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পাকিস্তানের অঙ্গরাজ্য বানানোর ষড়যন্ত্র। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা হত্যাকাণ্ড মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত করার ষড়যন্ত্র। রোববার রাজধানীর সেগুনবাগিচায় প্রেস কাউন্সিল মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট শাহবাগ থানা শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

হাসানুল হক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে 'ফসল কাটা ইঁদুর' ও জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে সুখী-সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

সংগঠনের সহসভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, রফিকুল আলম, অরুণ সরকার রানা, আওলাদ হোসেন রুহুল, সালাম মাহমুদ, দিলীপ সরকার, মিজানুর রহমান সরদার, অধ্যক্ষ মান্নান মনির, এইচ এম মেহেদী হাসান, হাবিবুল্লাহ রিপন, সুজন মৃধা প্রমুখ।