শাবিতে ইয়ুথ মিটিং অনুষ্ঠিত

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

'সবাই ভিন্ন একসাথে অনন্য' ক্যাম্পেইনের অংশ হিসেবে গত সোমবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ মিটিং অনুষ্ঠিত হয়েছে। ব্যবসায় প্রশাসন বিভাগের আয়োজনে এতে অংশ নেন ১৮-২৬ বছরের প্রায় ৫০ জন শিক্ষার্থী।

চলমান বিভিন্ন উগ্রবাদ ও সহিংসতা হ্রাসে তরুণদের মধ্যে সহনশীলতা বৃদ্ধিতে করণীয় সম্পর্কে উন্মুক্ত আলোচনার মাধ্যমে তাদের মতামত জানতে চাওয়া হয়। এ সময় প্রচারণার বিভিন্ন কার্যক্রম যেমন ধর্মীয় সম্প্রীতি, তারুণ্যের শক্তি এবং সর্বজনীন বাংলাদেশ বিষয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য গল্প সংগ্রহ, এফএম রেডিওতে দুর্বার তারুণ্য ও সহজ মানুষ নামে দুটি অনুষ্ঠান এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে এ প্রচারণার কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এতে তরুণ-তরুণীরা তাদের বিশ্নেষণী চিন্তার মাধ্যমে বিভিন্ন সমস্যা-সমাধান এবং সহনশীলতা বাড়ানোর বিষয়ে মতামত দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যবস্থাপনা এবং ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ ড. আনোয়ারুল ইসলাম। সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সভাপতি ও অধ্যাপক ড. মোসাদ্দক আহমেদ চৌধুরী। আরও অতিথি হিসেবে ছিলেন মডেল ও টিভি অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া।

অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। উগ্রবাদ, সহিংসতা ও নিরাপত্তাহীনতার ঝুঁকি হ্রাসের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সাহায্য সংস্থা ইউএসএআইডি 'অবিরোধ : রোড টু টলারেন্স' প্রকল্পের আওতায় তরুণ প্রজন্মকে সচেতন করতে নানা কাজ করে যাচ্ছে। 'সবাই ভিন্ন একসাথে অনন্য' প্রচারণাটি সে প্রকল্পেরই অংশ। প্রচারণাটির গণমাধ্যম সহযোগী হিসেবে আছে এনটিভি, সমকাল ও রেডিও ফুর্তি। সংবাদ বিজ্ঞপ্তি।