'বন্দুকযুদ্ধে' সোনারগাঁয় হত্যা মামলার আসামি নিহত

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে হৃদয় ওরফে গিট্টু হৃদয় (৩০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

গতকাল বুধবার ভোর ৪টার দিকে উপজেলার পিরোজপুর ইউনিয়নের মৃধাকান্দি গ্রামের পাশে এ ঘটনা ঘটে। পুলিশের দাবি, ওই ব্যক্তি তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী এবং হত্যাসহ ১৭ মামলার পলাতক আসামি। ঘটনাস্থল থেকে একটি প্রাইভেটকার জব্দসহ একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, ৫০০ ইয়াবা, একটি চাপাতি ও চারটি দা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার জসিমউদ্দিন জানান, পিরোজপুর ইউনিয়নের মৃধাকান্দি এলাকায় বুধবার ভোরে একদল দুস্কৃতকারী সংঘবদ্ধ হচ্ছে- এই গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে পৌঁছায়। এ সময় মহাসড়কের পাশে থাকা ঝোপঝাড় থেকে অতর্কিত আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায় দুস্কৃতকারীরা। জবাবে র‌্যাব পাল্টা হামলা চালালে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে সংঘবদ্ধ দলের এক সদস্যকে আহত অবস্থায় উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের নাম হৃদয় ওরফে গিট্টু হৃদয়। সে উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সবুজ মিয়ার ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, পরে সেখান থেকে তিনজনকে আটক করা হয়। তারা হলো- প্রাইভেটকার চালক (নাম জানা যায়নি), জহিরুল ইসলাম ডলার ও সেলিম।

সোনারগাঁ থানা পুলিশ সূত্রে জানা যায়, মাদক ব্যবসায়ী গিট্টু হৃদয় এ থানার মাদক বিক্রেতার তালিকায় ১ নম্বর আসামি।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, র‌্যাবের পক্ষ থেকে এখনও মামলা করা হয়নি। লাশও পুলিশের কাছে হস্তান্তর করা হয়নি। গিট্টু হৃদয়ের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মাদকসহ ১৭টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। তাকে ধরিয়ে দেওয়ার জন্য ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল।