স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দুদক কমিশনার পরিচয়ে প্রতারণা

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার পরিচয়ে প্রতারণার অভিযোগে মাহমুদুল হাসান সুমন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তিনি মঙ্গলবার ভুয়া পরিচয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে ফোন করে শিক্ষক নিয়োগের জন্য তদবির করার অনুরোধ জানিয়েছিলেন। গতকাল বুধবার তাকে গ্রেফতার করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিয়ে যায় পুলিশ।

ডিবির অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন জানান, দুদক কমিশনার মোজাম্মেল হক খান পরিচয় দিয়ে ওই ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করেছিলেন। তিনি প্রতারক। এ-সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে 'চিফ ইনভেস্টিগেটর অব বাংলাদেশ' লেখা একটি পরিচয়পত্র জব্দ করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, ভুয়া পরিচয় দেওয়া ব্যক্তি স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন করে প্রাথমিক বিদ্যালয়ে এক শিক্ষককে নিয়োগের ব্যাপারে সংশ্নিষ্ট মন্ত্রীর কাছে তদবির করার অনুরোধ জানান।

ওই ব্যক্তির কণ্ঠস্বর শুনে মন্ত্রীর সন্দেহ হয়। কারণ দুদক কমিশনার মোজাম্মেল হক খান একসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কর্মরত থাকায় তার কণ্ঠ মন্ত্রীর চেনা। তখন তিনি জননিরাপত্তা বিভাগের সচিব ও অন্যদের বিষয়টি জানান। সচিবরা কথা বলে নিশ্চিত হন কেউ প্রতারণা করছে। পরে বিষয়টি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়।