ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের ব্যাংক হিসাব তলব

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৯      

সমকাল প্রতিবেদক

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমের ব্যাংক অ্যাকাউন্ট তলব করেছে বাংলাদেশ ব্যাংক। গতকাল কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট থেকে সব ব্যাংকে চিঠি দিয়ে লেনদেনসহ যাবতীয় তথ্য চাওয়া হয়। অর্থ পাচার, অবৈধ আয়সহ বিভিন্ন তথ্য খতিয়ে দেখতে তার অ্যাকাউন্ট তলব করা হয়েছে বলে জানা গেছে।

সিদ্দিকী নাজমুল আলম ছাড়াও স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাজুসের সাবেক

সহসভাপতি ও শারমিন জুয়েলার্সের মালিক এনামুল হক খান, অবৈধ এমএলএম ব্যবসায়ী নোভেরা প্রোডাক্টের মালিক মো. কামরুল ইসলামসহ আরও কয়েকজনের অ্যাকাউন্ট তলব করেছে বাংলাদেশ ব্যাংক। বর্তমানে বা এর আগে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে আগামী সাত দিনের মধ্যে তা জানাতে বলা হয়েছে। হিসাব খোলার ফরম, কেওয়াইসি, লেনদেন প্রোফাইলসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

দুর্নীতি ও ক্যাসিনোর বিরুদ্ধে অভিযানের মধ্যে সিদ্দিকী নাজমুল আলম লন্ডনে অন্তত চারটি কোম্পানির মালিক বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। বর্তমানে তিনি লন্ডনেই বসবাস করেন। যদিও লন্ডন থেকে এক ফেসবুক স্ট্যাটাসে তিনি দাবি করেন, এ তথ্য সঠিক নয়। এর মধ্যে তার অ্যাকাউন্টের তথ্য চাইল বাংলাদেশ ব্যাংক। সিদ্দিকী নাজমুল আলমের বাবা সিদ্দিকী খায়রুল আলম ও মা নাসিমা বেগমের নামে বর্তমানে বা এর আগে কোনো হিসাব পরিচালিত হয়ে থাকলে সে তথ্যও দিতে বলা হয়েছে।