কমিউনিটি অ্যাম্বাসাডর টিম চালু ডিএসসিসির

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯      

সমকাল প্রতিবেদক

বর্জ্য ব্যবস্থাপনা, সড়কবাতি, মশক নিয়ন্ত্রণ, সড়ক মেরামতসহ নানা সমস্যার জরুরি সমাধান এবং নগরবাসীকে আধুনিক সেবা দিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) চালু করেছে কমিউনিটি অ্যাম্বাসাডর টিম। গতকাল মঙ্গলবার নগর ভবনে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কার্যক্রম উদ্বোধন করেন।

ডিএসসিসি জানায়, ৭৫টি ওয়ার্ডে কমিউনিটি অ্যাম্বাসাডর টিমের সদস্যরা কাজ করবেন। একেকটি ওয়ার্ডকে কয়েকটি ইউনিটে ভাগ করা হবে। প্রতি ইউনিটে সাতজন করে স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। স্বেচ্ছাসেবীরা তাদের আওতাধীন এলাকার রাস্তা, ড্রেন, সড়কবাতিসহ অন্যান্য সেবা সম্পর্কে ঘুরে দেখবেন এবং সে অনুযায়ী রিপোর্ট, পরামর্শ ও অভিযোগ তুলে ধরবেন যোগাযোগের গ্রুপে। যে অঞ্চলের অভিযোগ, তা সঙ্গে সঙ্গে সংশ্নিষ্ট এলাকার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির কাছে চলে যাবে। এ ছাড়া নাগরিকরা িি.িফংপপ.মড়া.নফ-তে সরাসরি অভিযোগও জানাতে পারবেন।

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন জানান, এক হাজার ৮০০ জন সদস্য স্বেচ্ছাসেবক এ টিমে কাজ করবেন। তারা পাড়া-মহল্লায় ঘুরে ঘুরে নাগরিক সমস্যার খোঁজ নেবেন। সমস্যাগুলো ডিএসসিসির একটি গ্রুপে তারা আপলোড করবেন। দ্রুত ডিএসসিসি সেসব নাগরিক সমস্যা সমাধানের উদ্যোগ নেবে।

কমিউনিটি অ্যাম্বাসাডর টিমের উদ্বোধন অনুষ্ঠানে ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের সদস্য ছাড়াও ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডা. শরীফ আহমেদ, প্রধান প্রকৌশলী রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।