রাজশাহী ও বরিশাল আ'লীগের সম্মেলন

খালেদা জিয়ার মুক্তি মামাবাড়ির আবদার- মোহাম্মদ নাসিম

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০১৯

রাজশাহী ব্যুরো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে লড়াইয়ের মাধ্যমে নিশ্চিহ্ন করে দেওয়া হবে। চূড়ান্ত লড়াইয়ের জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। আওয়ামী লীগের শক্তি তৃণমূল। তারা ঐক্যবদ্ধ থাকলে যে কোনো লড়াইয়ে বিজয় আসবে।

গতকাল রোববার রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মোহাম্মদ নাসিম। রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়।

উদ্বোধন অনুষ্ঠানে নাসিম আরও বলেন, যখন কোনো দল সফল হয়, তখন তাদের বিরুদ্ধে চক্রান্ত গভীর হয়। এখনও গভীর চক্রান্ত হচ্ছে। বিএনপি-জামায়াত এ চক্রান্ত করছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানের প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বিএনপির উদ্দেশে বলেন, আজ বিক্ষোভ করেছে বিএনপি। তাদের দাবি, দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। মামাবাড়ির আবদার! কে মুক্তি দেবেন শেখ হাসিনা? মুক্তি দিতে পারে একমাত্র আদালত। দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া কোনোদিনই মুক্তি পাবেন না।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, মেরিনা জাহান, উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. সাইদুর রহমান খান। বিদায়ী সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপির সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাংসদ ডা. মনসুর রহমান, সাংসদ আয়েন উদ্দীন, সাংসদ আদিবা আনজুম মিতা প্রমুখ।

সম্মেলনে ৩৬০ কাউন্সিলরসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। শান্তিপূর্ণ পরিবেশেই সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হয়। বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমিতে দ্বিতীয় অধিবেশন হয়।

সভাপতি মেরাজ, সম্পাদক দারা :সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করে আগামী তিন বছরের জন্য রাজশাহী জেলা আওয়ামী লীগের চার সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন। এতে জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মেরাজ উদ্দীন মোল্লা সভাপতি এবং পুঠিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী আব্দুল ওয়াদুদ দারাকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু ও সাংসদ আয়েন উদ্দীনকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ঘোষণা করা হয়।