অদ্ভুত আকৃতির আসবাব

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২০      

সমকাল ডেস্ক

ব্যস্ত দুনিয়ায় সবকিছুই খুব দ্রুত বদলে যায়। পোশাকের ফ্যাশন থেকে ঘরের ডেকোরেশন, সবকিছুতেই নিত্যনতুন পরিবর্তনের ছোঁয়া। এ পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে ঘরের সৌন্দর্য বাড়াতে আমরা পাল্টে ফেলি ফার্নিচারও। পুরোনোটি বদলে নতুন ফার্নিচার তো আসেই, আর সেটি দেখতে হওয়া চাই অনন্য। ঘরদোর সাজাতে সুন্দর আসবাবপত্রের কোনো বিকল্প নেই। সেটি দেখতে যদি হয় আজব টাইপের, তাহলে কেমন হয়!

সাইপ্রাসের ফার্নিচার ডিজাইনার স্টেলিয়স মৌসারিস বানিয়েছেন অদ্ভূত আদলের সব আসবাব। তিনি বানিয়েছেন রকেট টেবিল। ডাইনিং টেবিলের উপরিভাগ কাচের গ্লাস, তবে নিচের পায়া রকেটের মতো করে কাঠ ও স্টিল দিয়ে তৈরি। কাঠ দিয়ে বসার সোফা বানিয়েছেন অর্ধচন্দ্রাকৃতির। তাতে ফোমের আসন বসানো হয়েছে

একই আদলের। আর তার পায়া যেন বড় আকারের কোনো ফোমের বুদ্বুদ। স্টেলিয়সের বানানো কফি-টেবিলটি দেখতে আরও অনবদ্য। স্টিলের বানানো রোবট যেন মাথায় নিয়ে দাঁড়িয়ে আছে কাঠের কফি- টেবিল। পিংপং বল দিয়ে টেবিল টেনিস খেলার টেবিলটি যেন দাঁড়িয়ে আছে যমজ পাহাড়ের মাথায়।

এসব আসবাব ডিজাইন করার নেপথ্যে স্টেলিয়সের মাথায় কাজ করেছে বিভিন্ন কার্টুন ও সিনেমা। আর তাতে মিশিয়েছেন কল্পনার রং। ব্যবহার করেছেন থ্রিডি প্রিন্টিং প্রযুক্তি। সব মিলিয়ে ২৫টির মতো আসবাবের ডিজাইন করেছেন স্টেলিয়স। এসব নজরকাড়া আসবাব কিনতে ঢুঁ মারতে হবে মৌসারিস ডটকমে। সূত্র :মাইমডার্নমেট।