গাড়ির গ্যাস সিলিন্ডারে ২৪ হাজার পিস ইয়াবা

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

প্রাইভেটকারে থাকা তিনজনকে জিজ্ঞাসাবাদের সময় প্রথমে তারা জানায়, গাড়িতে মাদক নেই। এর পরও পুরো গাড়িতে তল্লাশি করে কিছুটা হতাশ হন র‌্যাব সদস্যরাও। তবে গাড়ির চালক আর দুই আরোহীর

চোখে-মুখে বলে দিচ্ছিল, তারা অপরাধী। শেষ পর্যন্ত গাড়ির গ্যাস সিলিন্ডারের বিশেষ

চেম্বারে পাওয়া যায় ২৪ হাজার ৮০০ পিস ইয়াবা। গত বৃহস্পতিবার মধ্যরাতে র‌্যাবের একটি দল রাজধানীর কারওয়ান বাজারে ওই অভিযান চালায়।

গ্রেপ্তার তিন মাদক কারবারি হলো- আলী হোসেন (৪৫), জাকির হোসেন (৪০) ও জুয়েল হোসেন (২৭)। তারা টেকনাফ থেকে বিশেষ কায়দায় ইয়াবার এ চালান ঢাকায় এনেছিল।

র?্যাব-২-এর সহকারী পরিচালক আবদুল্লাহ আল মামুন জানান, তাদের কাছে তথ্য ছিল টেকনাফ থেকে ইয়াবার বড় চালান নিয়ে একটি প্রাইভেটকার ঢাকায় ঢুকছে। চালানটি রাজধানীর কারওয়ান বাজার এলাকায় হস্তান্তর করা হবে। সে অনুযায়ী বৃহস্পতিবার রাত ১২টার দিকে কারওয়ান বাজারের টেক্সটাইল মিলস করপোরেশনের গেটের সামনে চেকপোস্ট বসিয়ে সন্দেহভাজন প্রাইভেটকার তল্লাশি শুরু হয়। ওই সময় একটি সাদা রঙের প্রাইভেটকার থামার নির্দেশ দিলে সেটি থামে। এরপর গাড়িতে থাকা তিনজন জিজ্ঞাসাবাদে জানায়, তারা কক্সবাজারের টেকনাফ থেকে এসেছে। তবে ইয়াবা থাকার বিষয়টি দৃঢ়ভাবেই অস্বীকার করে।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, তারাও তল্লাশি করে তা পাচ্ছিলেন না। শেষ পর্যন্ত গ্যাস সিলিন্ডার কেটে সেখানে বিশেষভাবে তৈরি করা

গোপন চেম্বারের সন্ধান মেলে। এর ভেতরই ইয়াবাগুলো পাওয়া যায়। সেখানে ইয়াবাগুলো ঢুকিয়ে পরে তা ঝালাই করে দেওয়া হয়, যা সাধারণভাবে বোঝা যাবে না।