চাঁদা না পেয়ে রংপুরে টিসিবি আঞ্চলিক কার্যালয়ে ভাঙচুরের চেষ্টা, কর্মকর্তাদের ওপর চড়াও ও ভয়-ভীতি দেখানোর অভিযোগে তিনজনের নামে মামলা হয়েছে। গত সোমবারের ঘটনায় সেদিনই কোতোয়ালি থানায় মামলাটি করেন টিসিবি রংপুর কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী প্রতাপ কুমার। অভিযুক্তরা হলেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম শুভ, মহানগর স্বেচ্ছাসেবক পার্টির নেতা ফারুক হোসেন মন্ডল ও দিনার।

অভিযোগ সূত্রে জানা গেছে, সম্প্রতি দুর্নীতির দায়ে বরখাস্ত হন রংপুর কার্যালয়ের সাবেক উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী সুজা-উদ্দৌলা। গত সেপ্টেম্বরে একই পদে নতুন নিয়োগ পান প্রতাপ কুমার। তার কাছ থেকে

কোনো অনৈতিক সুবিধা না পেয়ে স্থানীয় রাজনৈতিক দলের কিছু নেতা সরকারি নানা কাজে বাধা দিয়ে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত সোমবার বিকেলে ইফতেখারুল, ফারুক ও দিনার টিসিবি রংপুর আঞ্চলিক কার্যালয়ে গিয়ে চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় তারা টেবিল চাপড়িয়ে অফিসপ্রধানের ওপর চড়াও হন এবং প্রাণনাশের হুমকি দেন। এ সময় অফিস ভাঙচুরের চেষ্টা চালান তারা।

গতকাল প্রতাপ কুমার বলেন, সাবেক অফিস প্রধান নিজে দুর্নীতি করতেন। নিজের দুর্নীতি ঢাকতে স্থানীয় একটি চক্রকে অনৈতিক সুবিধা দিয়ে ঢাল হিসেবে কাজে লাগাতেন। বর্তমানে তারাই সুবিধা নিতে না পেরে আমাদের ভয়-ভীতি দেখাচ্ছেন। মামলার বিষয়টি নিশ্চিত করে রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুর রশিদ বলেন, আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এ ব্যাপারে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সমকালকে বলেন, সাধারণ মানুষ যাতে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য পায় সে লক্ষ্যে সরকার টিসিবির মাধ্যমে ট্রাকে করে পণ্য বিক্রি করে। এই পণ্য যারা কালোবাজারে বিক্রি করবেন, কিংবা কেউ কিনবেন সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।





মন্তব্য করুন