নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করেছেন, অক্সফোর্ডের দুই ডলারের টিকা ১৩ ডলারে বেচবে বেক্সিমকো। একটি টিকায় লাভ করবে ১১ ডলার। এখানে বেক্সিমকোর সঙ্গে ব্যবসা হবে সরকারের। ফলে বেসরকারিভাবে টিকা সংগ্রহ বন্ধ করতে হবে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে শহীদ আসাদ ফাউন্ডেশনের উদ্যোগে শহীদ আসাদের ৫২তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব বলেন।

মাহমুদুর রহমান মান্না আশঙ্কা প্রকাশ করে বলেন, দেশের গরিব মানুষের টিকা পাওয়ার কোনো গ্যারান্টি নেই। কেবল যারা ক্ষমতায় আছেন তাদের প্রথম টিকা দেওয়া হবে। তাদের সঙ্গে কখনও আপস করা যাবে না। এ অবস্থা থেকে উত্তরণে আসাদের আদর্শ অনুসরণ করে জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে।

ক্ষমতাসীনরা প্রতিদিন ইতিহাস গিলে খাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এখন যারা ক্ষমতায় আছে তারা শহীদ আসাদকে স্মরণ করবে না। তবে ইতিহাস এমন যে, কোনো না কোনোভাবে মানুষের কাছে তারা আলো ছড়ায়। চেষ্টা করলেও কোনো শাসক সেটা বদলে দিতে পারে না। ইতিহাসকে যেমন খুশি তেমন রং-তুলি দিয়ে আঁকা যায় না।

তিনি বলেন, আইয়ুব খান তো ১০ বছর ছলেবলে কৌশলে ক্ষমতায় ছিলেন। তাকে সবাই মনে করেছিল লৌহমানব। অথচ আইয়ুব খানকে চলে যেতে হয়েছে। বর্তমান বাংলাদেশে যা হচ্ছে তা তার কর্মকাণ্ডকেও হার মানায়।

সংগঠনের সভাপতি ডা. আজিজুল্লাহ এম নুরুজ্জামান নূরের সভাপতিত্বে ও ফারুক আহমেদ শিপনের সঞ্চালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য করুন