ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর সেতুর গার্ডারে ফাটল দেখা দেওয়ায় এর দুই পাশে যানজট ভয়াবহ আকার ধারণ করেছে। যানবাহনগুলোকে সেতুর এপাশ থেকে ওপাশে যেতে কখনও কখনও ঘণ্টারও বেশি সময় ব্যয় হচ্ছে। সেই যানজটের প্রভাব রাজধানীতেও পড়ছে। গত ১৩ জানুয়ারি সেতুর গার্ডারে ফাটল দেখা দেওয়ার পর থেকে একপাশ দিয়ে অনেকটা ঝুঁকি নিয়ে যান চলাচল করছে। এতে সড়কের দু'পাশেই যানজট লেগে থাকছে।

সেতুর এক লেন দিয়ে যান চলাচল করার কারণে এ সড়কে রাজধানীমুখী ও রাজধানী থেকে ছেড়ে যাওয়া কোনো যানবাহনই দ্রুত যেতে পারছে না। এ কারণে রাজধানীর আসাদগেট পর্যন্ত যানজট তৈরি হয়। গতকাল বৃহস্পতিবার আসাদগেট থেকে আমিনবাজার পর্যন্ত গাড়িগুলোকে ধীরে ধীরে চলতে হয়েছে। কখনও কখনও নবীনগর পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। অনেক যানবাহনকে দেখা যায়, বিকল্প পথে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশ করতে। এ অবস্থায় যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) কর্মকর্তারা জানান, মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। পুরো কাজ শেষ হতে আরও কয়েকদিন সময় লাগবে। সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান জানিয়েছেন, সেতুর আটটি বিমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দেখা দিয়েছে।

মন্তব্য করুন