বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, করোনাভাইরাসের টিকা সংরক্ষণে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা হবে। নিয়মিত উৎসের পাশাপাশি বিকল্প উৎস থেকে বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা রাখা হবে। প্রয়োজনে সার্বক্ষণিক জেনারেটরের ব্যবস্থাও করা হবে। গতকাল বৃহস্পতিবার করোনার টিকা সংরক্ষণ স্থানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিতরণ কোম্পানিগুলোর সঙ্গে কর্মপরিকল্পনা নিয়ে ভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

টিকা সংরক্ষণ ও প্রদানের জায়গায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত-সংক্রান্ত সার্বিক বিষয় সমন্বয় করার জন্য বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে যুগ্ম সচিব রেজওয়ানুর রহমান ও উপসচিব তাহমিনা ইয়াসমিনকে ফোকাল পয়েন্ট করা হয়েছে।

সভায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মে. জে. (অব.) মঈন উদ্দিন, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কাওসার আমির আলী, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ান, নর্দার্ন ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের নেওয়া কর্মপন্থা উপস্থাপন করেন।

মন্তব্য করুন