বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের ২০২১-২২ মেয়াদের নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। মহাসচিব হয়েছেন ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমান। তিনি বিসিএস ১১তম ব্যাচের কর্মকর্তা। গতকাল শনিবার অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও দ্বিবার্ষিক নির্বাচনে সর্বসম্মতভাবে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির কোষাধ্যক্ষ হিসেবে নির্বাচিত হয়েছেন জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব ড. হারুন-অর-রশিদ বিশ্বাস, যুগ্ম মহাসচিব হয়েছেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ বেগম ওয়াহিদা আক্তার, পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দা সালমা জাফরীন, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব বেগম সায়লা ফারজানা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শওকত আলী এবং জেলা প্রশাসক শহীদুল ইসলাম।

একইসঙ্গে গতকাল বিসিএস (প্রশাসন) কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের বার্ষিক সভা ২০২০ অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতির জন্য ওই সভায় ভার্চুয়ালি অংশ নেন প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি হেলালুদ্দীন আহমদ এবং বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন অ্যাসোসিয়েশনের মহাসচিব ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন। অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ ও খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খাজা আব্দুল হান্নান সভায় ২০২০ সালের অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বাজেট উপস্থাপন করেন। সভায় প্রশাসন ক্যাডারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অ্যাসোসিয়েশনের বর্তমান ও ভবিষ্যৎ কর্মসূচি সম্পর্কে বক্তব্য দেন। এতে মহাসচিবের প্রতিবেদন ২০২০, অডিট প্রতিবেদন ও ২০২১ সালের বার্ষিক বাজেট অনুমোদন দেওয়া হয়।

মন্তব্য করুন