ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল আজিজ দলের ও দেশের ক্রান্তিলগ্নের ক্যারিশম্যাটিক নেতা ছিলেন বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এম আবদুল আজিজের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, একজন নেতার বৈশিষ্ট্য বা ক্যারিশমা, আদর্শ-নীতির প্রতি অবিচলতা; আপসহীন ব্যক্তিত্ব ক্রান্তিলগ্নে প্রস্ম্ফুটিত হয়, বিকশিত হয়। ক্রান্তিলগ্নে যারা মাথা উঁচু করে দাঁড়াতে পারে, যারা সাহসিকতা দেখাতে পারে, আপসহীনভাবে দাঁড়িয়ে থাকতে পারে, সংগঠনকে দাঁড় করাতে পারে, তারাই হলেন আসল নেতা; রাজনৈতিক ব্যক্তিত্ব। প্রয়াত আবদুল আজিজ তেমনি নেতা ছিলেন। মেয়র তাপস বলেন, আমার ওপর যে গুরুদায়িত্ব অর্পণ করা হয়েছে, সেটা ধারণ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা ঢাকাকে সাজিয়ে তুলব।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মন্নাফির সভাপতিত্বে স্মরণসভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য করুন