সমকালীন শিল্পকর্মের বিশাল সংগ্রহ নিয়ে রাজধানীর বনানীতে যাত্রা শুরু করেছে 'আর্কেডিয়া আর্টস' নামের আর্ট গ্যালারি। মঙ্গলবার সংবাদ সম্মেলনের মাধ্যমে শিল্পাঙ্গনে গ্যালারিটি পথচলা শুরু করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক শিল্পী নিসার হোসেন, শিল্পী কনকচাঁপা চাকমা, শিশির ভট্টাচার্য ও মিসেস বাংলাদেশ মুনজারিন অবনী। সংবাদ সম্মেলন শেষে অতিথিরা গ্যালারিটির উদ্বোধন প্রদর্শনীর উদ্বোধন করেন।

সমসাময়িক বিভিন্ন শিল্প মাধ্যমের ৪৫ জন উল্লেখযোগ্য শিল্পীর শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে উদ্বোধন প্রদর্শনীটি। জয়নুল আবেদিন, এস এম সুলতান, শাহাবুদ্দিন আহমেদ, রফিকুন নবী, আব্দুস শাকুর শাহ, আবুল বারক আলভী, হাশেম খান, মনিরুল ইসলাম, কাজী গিয়াস, কাইয়ুম চৌধুরী, কালিদাস কর্মকার, নিসার হোসেন, মোহাম্মদ ইউনুস, শিশির ভট্টাচার্য্য, ওয়াকিলুর রহমান, কনকচাঁপা চাকমা, নাসরিন বেগম, আইভি জামান, শেখ আফজাল, মোহাম্মদ ইকবাল, সাধনা ইকবাল, ইমরান হোসেন পিপলু, বিশ্বজিৎ গোস্বামী প্রমুখ শিল্পীদের শিল্পকর্ম স্থান পেয়েছে এই প্রদর্শনীতে। ভবিষ্যতে ভারতীয় শিল্পীদের শিল্পকর্ম দিয়ে প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা রয়েছে বলে জানালেন নতুন এই গ্যালারির সঙ্গে সংশ্নিষ্টরা।

প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য গ্যালারিটি উন্মুক্ত থাকবে। তবে করোনার কারণে আগাম সময় নেওয়া ছাড়া গ্যালারি ভিজিট করা যাবে না। info@arcadiaartsbd.com,, অথবা www.arcadiaartsbd.comওয়েবসাইটের মাধ্যমে গ্যালারি পরিদর্শনের জন্য সময় বরাদ্দ নিতে হবে। ১৬ মার্চ শেষ হবে মাসব্যাপী এই প্রদর্শনী।

মন্তব্য করুন