মতলব

ভোটের আগেই নির্বাচন বর্জন বিএনপি প্রার্থীর

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

চাঁদপুর প্রতিনিধি

রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে ভোটের ছয় দিন আগেই চাঁদপুরের মতলব পৌরসভা নির্বাচন বর্জন করেছেন মেয়র পদে বিএনপির প্রার্থী এনামুল হক বাদল। একই সঙ্গে সন্ত্রাসীদের হুমকি-ধমকি ও মামলা-হামলা থেকে নেতাকর্মীদের রক্ষার দাবিও জানিয়েছেন তিনি।

গতকাল সোমবার দুপুরে চাঁদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, নির্বাচনের উপযুক্ত পরিবেশ বজায় রাখার জন্য নির্বাচন কমিশনে ১০টি অভিযোগ দিলেও তারা কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি। আওয়ামী লীগ নেতাকর্মীরা আমার কর্মী-সমর্থক ও বিএনপি নেতাকর্মীদের হুমকি দিচ্ছে, আমার নির্বাচনী পোস্টার ছিঁড়ে পুড়িয়ে দিচ্ছে। আসন্ন পৌরসভা নির্বাচনকে একতরফা প্রহসনের নির্বাচন উল্লেখ করে এ থেকে বিরত থাকতে ভোটারদের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি মতলব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন লিটন, জাতীয় পার্টির প্রার্থী দেওয়ান মো. আলাউদ্দিন ও ইসলামী আন্দোলনের প্রার্থী মুহা. শফিকুল ইসলাম প্রধান। এ ছাড়া কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত কাউন্সিলর পদে আট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।