র‌্যাবের অভিযানে কোটি টাকার আফিম উদ্ধার

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে এক কোটি টাকার নিষিদ্ধ মাদক আফিমসহ মো. সাইফুদ্দিন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত রোববার সকালে র‌্যাব-২-এর একটি দল তাজমহল রোডে এই অভিযান চালায়। সাইফুদ্দিন দীর্ঘদিন ধরে আফিম বিক্রি করে আসছিল।

র‌্যাব জানায়, ওই ব্যক্তিকে হাতেনাতে ধরার পরও আফিম থাকার কথা অস্বীকার করছিল। পরে তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে কয়েকটি পলিথিনে মোড়ানো ১০ কেজি আফিম উদ্ধার করা হয়।

র‌্যাব-২-এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন জানান, তারা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মাধ্যমে যাচাই করে জানতে পেরেছেন উদ্ধার করা আফিমের মূল্য এক কোটি টাকা। গ্রেপ্তার ব্যক্তি ঢাকার খুচরা মাদক কারবারিদের কাছে এসব আফিম বিক্রি করে আসছিল।

ওই অভিযানে নেতৃত্ব দেওয়া র‌্যাব-২-এর মেজর রুহুল আমিন জানান, মাসখানেক আগে তারা ক্রেতা সেজে সাইফুদ্দিনের কাছ থেকে সামান্য পরিমাণ আফিম কিনেছিলেন। পরে তা র‌্যাব ও মাদকদ্রব্য অধিদপ্তরের পৃথক ল্যাবে পরীক্ষা করে নিশ্চিত হন এগুলো আফিম। এরপরই বেশি পরিমাণে আফিম কেনার জন্য ওই ব্যক্তির সঙ্গে তারা যোগাযোগ করেন। এর ধারাবাহিকতায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়। র‌্যাবের এই কর্মকর্তা বলেন, আফিম-হেরোইনসহ এ ধরনের মাদক বিক্রির একটি চক্র রয়েছে। সাইফুদ্দিন ওই চক্রের দ্বিতীয় পর্যায়ের সদস্য।