সরকার একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করছে: ড. মোশাররফ

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকতে একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করছে। এজন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা ও স্বাধীনতার প্রত্যাশা অপূরিতই রয়ে গেছে। শুধু ক্ষমতায় থাকার জন্য সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। গতকাল সোমবার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, সরকার দেশের বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে এবং দলীয়করণ করে দেশের সব প্রতিষ্ঠানকে শেষ করে দেওয়ায় এটি একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হতে চলেছে। বিরোধী দলকে দাবিয়ে রাখার জন্য সরকার সবকিছু করছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জনগণকে 'ইস্পাতকঠিন ঐক্য' গড়ে তোলার আহ্বান জানান তিনি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

নারী ও শিশু অধিকার ফোরামের প্রতিবাদ সভা :গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নারী ও শিশু অধিকার ফোরাম আয়োজিত খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে সভা হয়। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতাসীন সরকারের অন্যায়-অবিচার ও গুম-খুনের বিরুদ্ধে যে আন্দোলনের ঝড় উঠবে, তাতে এই মাফিয়াতন্ত্র লণ্ডভণ্ড হয়ে যাবে। এর অবসান হবেই। এই দেশে গণতন্ত্র ও আইনের শাসন ফিরে আসবে। এই অপরাধীদেরও বিচার হবে।

আজিজুল বারী হেলালের সভাপতিত্বে এবং অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন মীর সরাফত আলী সপু, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।