হাতিরঝিল থেকে লাশ উদ্ধার

পোশাক দেখেই মা বললেন- আমার ছেলে

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

 পোশাক দেখেই মা বললেন- আমার ছেলে

সাদমান সাকিব রাফি

রাজধানীর হাতিরঝিল থেকে উদ্ধার করা যুবকের লাশ দেখে একটি পরিবার তাদের ছেলে বলে দাবি করেছে। ওই যুবককে সাদমান সাকিব রাফি বলে শনাক্ত করেছে তারা। গতকাল সোমবার হাতিরঝিল থানায় রাখা পোশাক দেখে রাফির মা মনোয়ারা হোসেন বলেন, এ আমার ছেলে।

গত ১৪ জানুয়ারি হাতিরঝিলের বেগুনবাড়ী এলাকার লেক থেকে অজ্ঞাতপরিচয় লাশটি উদ্ধার করা হয়। এর আগের দিন রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন ২৩ বছর বয়সী রাফি। তার জন্ম ও বেড়ে ওঠা সৌদি আরবে। তিনি মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতেন। করোনার সময়ে দেশে এসে আটকা পড়েন। পরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও তা বাতিল করেন।

গত ১৩ জানুয়ারি বসুন্ধরা আবাসিক এলাকার বাসা থেকে নিজের ল্যাপটপ ও মোবাইল ফোন নিয়ে বের হন। বাসায় না ফেরায় ওই দিন বিকেলে তার মা ভাটারা থানায় সাধারণ ডায়েরি করেন। তবে বিভিন্ন প্রতারক চক্র তাকে পাওয়ার কথা বলে এরই মধ্যে পরিবারের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। গতকাল হাতিরঝিল থানায় সাকিবের মা মনোয়ারা হোসেন ছেলের সন্ধানে যান। সেখানে তিনি ১৪ জানুয়ারি অজ্ঞাত পরিচয়ে উদ্ধার করা লাশের পোশাক দেখে তা নিজের ছেলের বলে দাবি করেন। হাতিরঝিল থানার ওসি আব্দুর রশিদ জানিয়েছেন, থানায় সংরক্ষিত পোশাক দেখে এক নারী সেগুলো তার ছেলে সাদমান সাকিব রাফির বলে শনাক্ত করেছেন। ওই যুবক পানিতে পড়ে মারা গিয়েছিলেন, নাকি হত্যাকাণ্ডের শিকার- ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে।

ওসি বলেন, লাশটি এক মাস ধরে ঢাকা মেডিকেল কলেজ মর্গে ছিল। গত ১৫ ফেব্রুয়ারি আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে দাফন করা হয়েছে।