চসিকের প্রথম সভা বর্জন করলেন প্রকৌশলীরা

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

চট্টগ্রাম ব্যুরো

মঞ্চে প্রধান প্রকৌশলীর বসার আসন না রাখায় চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত ষষ্ঠ পরিষদের প্রথম সাধারণ সভা বর্জন করেছেন প্রতিষ্ঠানটির প্রকৌশলীরা। গতকাল মঙ্গলবার নগরের থিয়েটার ইনস্টিটিউটে এ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে প্রধান প্রকৌশলীসহ সভায় অংশ নেওয়া প্রকৌশলীরা বেরিয়ে যান। বিষয়টি সভায় অংশ নেওয়া একাধিক কাউন্সিলর ও প্রকৌশলী নিশ্চিত করেছেন। তবে সিটি করপোরেশনের মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তা বিষয়টি অস্বীকার করেছেন।

গতকাল সকাল ১১টায় শুরু হওয়া সাধারণ সভা চলে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এতে সভাপতিত্ব করেন সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী। সভায় সিটি করপোরেশনের নির্বাচিত কাউন্সিলর, বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া সরকারি বিভিন্ন সংস্থার আমন্ত্রিত প্রতিনিধিরাও সভায় অংশ নেন।

সিটি করপোরেশনের দুই কাউন্সিলর জানান, সভামঞ্চে মেয়রের পাশাপাশি প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিবের আসন রাখা হয়। সভা শুরুর আগে মঞ্চে উঠতে যান প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল সোহেল আহমেদ। এ সময় মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম মঞ্চে প্রধান নির্বাহী ও সচিব ছাড়া অন্যদের বসার আসন নেই বলে তাকে অবহিত করেন। তাৎক্ষণিক মঞ্চ থেকে নেমে সভাস্থল ত্যাগ করেন প্রধান প্রকৌশলী। পরে অন্য প্রকৌশলীরাও সভাস্থল ত্যাগ করে চলে যান। তবে এ বিষয়ে সভায় কোনো প্রভাব পড়েনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক বলেন, 'কেউ সভা বর্জন করেছেন, এ ধরনের কোনো তথ্য আমার জানা নেই।' সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, 'এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। সবার অংশগ্রহণ ও আলোচনার মাধ্যমে সুন্দর ও প্রাণবন্ত সভা হয়েছে।'