একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত

ঢাবির হল ১৭ মের আগে খুলছে না

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

হল খোলার বিষয়ে সরকারি সিদ্ধান্তকেই অনুমোদন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একাডেমিক কাউন্সিল। তবে সরকারের কাছে একটি বিনম্র আহ্বান জানিয়েছে তারা। আর তা হলো ১৭ এপ্রিলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের ভ্যাকসিনের আওতায় আনা।

গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে একাডেমিক কাউন্সিলের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় সরকারি সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৭ মে থেকে হল খোলার বিষয়ে মত দেন কাউন্সিলের সদস্যরা। এর আগে অনার্স শেষ বর্ষ এবং মাস্টার্স ফাইনাল পরীক্ষা নিতে ১৩

মার্চ থেকে হল খোলার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ।

উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল ও কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও একাডেমিক কাউন্সিলের সদস্যরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আবাসিক হল খোলার আগে নতুন কোনো পরীক্ষার সূচি ঘোষণা করা হবে না। তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে।

সভা শেষে উপাচার্য মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে আমরা ১৭ মে থেকে শিক্ষার্থীদের হলে ওঠানোর উদ্যোগ নিয়েছি, যাতে করে সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে ভ্যাকসিনের আওতায় আনা যায়।