বিএনপি প্রার্থীর ৩৫ দফা ইশতেহার

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

বগুড়া ব্যুরো

বগুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি প্রার্থী রেজাউল করিম বাদশা কর না বাড়িয়ে নাগরিক সেবার মান বৃদ্ধি এবং যানজট নিরসনে পরিবহন সার্ভিস চালুর প্রতিশ্রুতি দিয়েছেন। মঙ্গলবার বগুড়া প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এটিসহ ৩৫ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

এক প্রশ্নের জবাবে বিএনপি নেতা রেজাউল করিম বাদশা বলেন, ঘোষিত উন্নয়ন প্রতিশ্রুতি বাস্তবায়নে সরকারের সহয়তা প্রয়োজন। এজন্য তিনি মেয়র হলে সরকারের সঙ্গে যোগাযোগ রাখবেন। তিনি বলেন, যদিও আমি একটি দলের প্রার্থী, কিন্তু নির্বাচিত হলে তখন আমি সবার মেয়র। আর সরকারও কোনো দলের থাকে না।

রেজাউল করিম বাদশার ইশতেহারে উল্লেখযোগ্য প্রতিশ্রুতির মধ্যে রয়েছে- স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বগুড়া পৌর পার্কে স্বাধীনতা চত্বর নির্মাণ, নাগরিক সেবা নিশ্চিত করতে পৌরসভায় ওয়ানস্টপ সার্ভিস চালু, পৌরসভাকে গতিশীল করতে ট্যাক্স না বাড়িয়ে ব্যয় হ্রাস, রাতে বর্জ্য অপসারণের নিয়ম চালু, যানজট নিরসনে সাশ্রয়ী মূল্যে পৌর পরিবহন সার্ভিস প্রবর্তন, নাগরিক সেবা নিশ্চিত করতে জরুরি সেবা ও হট লাইন চালু, গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের জন্য উপবৃত্তি প্রদান, করতোয়া নদী খনন এবং দুই তীরের চলাচলের পথ নির্মাণ ও পৌরসভকে সিটি করপোরেশনে রূপান্তরে সব দল-মতের মানুষকে সঙ্গে নিয়ে জনমত তৈরি করা।

এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সাবেক সহসভাপতি আলী আজগর তালুকদার হেনা, আহসানুল তৈয়ব জাকিরসহ অর্ধশত নেতাকর্মী উপস্থিত ছিলেন।