ডিএনসিসির মশক নিধন অভিযান

১৫ ভবন মালিককে ৯১ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

মশার লার্ভা ও বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়ার দায়ে ১৫ ভবন মালিককে ৯১ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

ডিএনসিসি জানায়, গত শনিবার শুরু হওয়া ডিএনসিসির বিশেষ মশক নিধন অভিযানের তৃতীয় দিন গতকাল ছয় হাজার ৯৯৮টি সড়ক, নর্দমা, জলাশয়, স্থাপনা পরিদর্শন করা হয়। এর মধ্যে ৪৩টিতে মশার লার্ভা পাওয়া যায় এবং পাঁচ হাজার ৪১টিতে মশার প্রজননস্থল ধ্বংস করে কীটনাশক দেওয়া হয়।

শাহজালাল বিমানবন্দর পেল মশা মারার যন্ত্র :এদিকে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে মশক নিধনের জন্য একটি 'ভেহিকেল মাউন্টেড ফগার মেশিন' হস্তান্তর করেছে (ডিএনসিসি)। একটি পিকআপ গাড়ির ওপরে স্থাপিত এই ফগার মেশিন দিয়ে বিমানবন্দর এলাকায় অল্প সময়ের মধ্যে মশার কীটনাশক দেওয়া যাবে। ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা মঙ্গলবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মোকাম্মেল হোসেনের কাছে ফগার মেশিনটি হস্তান্তর করেন।

এ সময় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়েদুর রহমান, শাহজালাল বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।