ড. আতিউরের গ্রন্থের মোড়ক উন্মোচন

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

সমকাল প্রতিবেদক

ড. আতিউরের গ্রন্থের মোড়ক উন্মোচন

মঙ্গলবার রাজধানীর বাংলামটরে উন্নয়ন সমন্বয়ের কার্যালয়ে ড. আতিউর রহমানের 'ওরে মন হবেই হবে :বঙ্গবন্ধু, রবীন্দ্রনাথ ও সমকালীন বাংলাদেশ' বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা সমকাল

বিশিষ্ট অর্থনীতিবিদ ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমানের লেখা 'ওরে মন হবেই হবে :বঙ্গবন্ধু, রবীন্দ্রনাথ ও সমকালীন বাংলাদেশ' গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর বাংলামটরে বেসরকারি গবেষণা সংস্থা উন্নয়ন সমন্বয়ের কার্যালয়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা প্রান্তিক মানুষের জন্য ড. আতিউরের অবদানের প্রশংসা করেন।

সভার প্রধান অতিথি ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি। তিনি বলেন, ড. আতিউর রহমান বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে দায়িত্ব পালনকালে নিরলসভাবে কাজ করেছেন প্রান্তিক মানুষের কাছে মানসম্মত আর্থিক সেবা পৌঁছে দিতে। বর্তমানে নিয়োজিত আছেন রবীন্দ্র ভাবনা, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন এবং বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রাবিষয়ক গবেষণায়।

ধন্যবাদসূচক বক্তব্যে ড. আতিউর রহমান বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শনের আলোকে দেশের অন্তর্ভুক্তিমূলক অগ্রযাত্রা পরিচালনা করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, দেশের স্বার্থে যারা বিভিন্ন সময় প্রাণ দিয়েছেন, তাদের স্মরণে বইটি নিজের কলেজ জীবনের সহপাঠী শহীদ মুক্তিযোদ্ধা খুরশিদ আলিকে উৎসর্গ করেছেন।

জাহিদ রহমানের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্যানেল আলোচক ছিলেন সমাজতাত্ত্বিক ও গবেষক খন্দকার সাখাওয়াত আলী, প্রকাশনা সংস্থা বাংলা প্রকাশের পরামর্শক রহীম শাহ এবং সোনালী ব্যাংকের পরিচালক ও এক্সপার্টস একাডেমির ব্যবস্থাপনা পরিচালক ইশতিয়াক চৌধুরী।